মা দিবসে মায়ের জন্য কি উপহার দিবেন?

মা’র তুলনা যে শুধুই মা এটা সারা পৃথিবী স্বীকৃত। মাকে ভালবাসে না এমন কোন মানুষ কিংবা এমন কোন দেশ নেই। যদিও মাকে ভালবাসতে কোন সময় বা নির্দিষ্ট কোন দিন ক্ষণ লাগে না তারপরও আগামীকাল মা দিবস আর এটা বিশ্বজুড়ে। তাই আসুন জেনে নেই মাকে এই দিনে কি গিফট দেয়া যেতে পারে। মায়ের জন্য বিশেষ এই দিনটিতে মাকে দিতে পারেন বিভিন্ন ধরণের উপহার। একটু ব্যতিক্রমধর্মী কিংবা মাকে চমকে দেয়ার মতো কোন উপহার মায়ের হাতে তুলে দিতে পারলে মন্দ হয় না। কেমন হতে পারে সেসব উপহারের ধরণ, চলুন জেনে নিই-

স্কেচ
ভিন্ন ধরনের কিছু দিতে চাইলে কোনো শিল্পীকে দিয়ে করিয়ে নিন মায়ের সুন্দর মুখের স্কেচ। আর সেটি সুন্দর করে বাঁধিয়ে তুলে দিন মায়ের হাতে অথবা একটি সুন্দর ফ্রেমের মধ্যে করে দিতে পারেন মায়ের কোনো সুন্দর মুহূর্তের ছবি।

শাড়ি
যদি শাড়ি উপহার দিতে চান, তাহলে দেখুন মায়ের কোন ধরনের শাড়ি বেশি পছন্দ। আবার যদি মা বই পড়তে ভালোবাসেন, তাহলে উপহার দিন মায়ের ভালো লাগে এমন কোনো বই। আর যদি মা গান শুনতে ভালোবাসেন, তাহলে কিনে ফেলুন তার পছন্দের গানের সিডি।

মগ
উপহার হিসেবে মাকে দিতে পারেন ‘মা’ লেখা সুন্দর মগ। কিছু মগের ওপর আবার রয়েছে মাকে নিয়ে লেখা কবিতার লাইন। এ ধরনের মগ পাবেন ফ্যাশন হাউসগুলোয়।

উপহার হিসেবে কিনতে পারেন ডায়েরি, ব্যাগ, পার্স, আয়না, কয়েন ব্যাংক, গহনা, গহনার বাক্স, শোপিস, বেডশিট কিংবা মায়ের প্রয়োজনীয় যে কোনো জিনিস। মা দিবস উপলক্ষে অনেক ফ্যাশন হাউসেরই থাকে বিশেষ আয়োজন। নতুন ডিজাইনের শাড়ি, সালোয়ার-কামিজ, মগ, সিডি, বই ইত্যাদিতে থাকে নতুন আমেজ। সাদা-কালোতে রয়েছে মগ, সিডি, ব্যাগ ইত্যাদি। আর কার্ডের জন্য হলমার্কস, আর্চিজ তো রয়েছেই।

ফ্যাশন হাউসগুলোতে সাধারণত শাড়ি ১ হাজার ৫০০ টাকা, সালোয়ার-কামিজ ৪ হাজার টাকা, গহনার দাম শুরু হয় ১৫০ টাকা থেকে। মগ ১০০-৫০০, আয়না ৫০০-৬ হাজার টাকা আর ছোট পার্স পাবেন ১ হাজার টাকার মধ্যে। এছাড়া শোপিসের দাম শুরু হয় ৫০ টাকা থেকে আর কার্ড পাবেন ২০-৬০০ টাকার মধ্যে।

শোপিস
বিভিন্ন ধরনের গহনা আর শোপিসের জন্য যেতে পারেন আজিজ সুপার মার্কেটের আইডিয়াস, ভার্টিক্যাল কিংবা শেপ অ্যান্ড ফার্মের মতো দোকানগুলোয়। আর যদি ভালো দরদাম করতে পারেন, তাহলে চলে যান নিউমার্কেট, গাউসিয়া কিংবা হকার্স মার্কেটে। একটু ঘুরলেই পেয়ে যাবেন মনের মতো উপহার। এছাড়া দেশিদশ, আড়ং ও যাত্রা এসব ফ্যাশন হাউসেও পাবেন মায়ের জন্য সুন্দর উপহার।

কার্ড
মা দিবসে আপনিও চমকে দিতে পারেন আপনার মাকে। আপনার ছোট সোনামণি যেমন আপনাকে নিজের হাতে কার্ড বানিয়ে দিতে পছন্দ করে, তেমনি আপনিও আপনার নিজের হাতে মায়ের পছন্দের কোনো খাবার বানিয়ে পাঠিয়ে দিতে পারেন মায়ের কাছে।

ছবি
ছবি সবসময় কথা বলে স্মৃতির। মায়ের সঙ্গে ছোট্টবেলায় তোলা কোনো ছবি বড় করে বাঁধিয়ে দিতে পারেন মাকে। আপনার আর আপনার ভাই-বোনের স্বপ্ন পূরণ করতে করতে হয়তো নিজের স্বপ্নের কথা ভুলেই গেছেন। কায়দা করে জেনে নিন মায়ের কোনো স্বপ্নের কথা এবং তা পূরণ করে দিন।

সময়
মায়ের প্রতি ভালবাসা প্রকাশ করার জন্য সবচেয়ে ভাল মাধ্যম হল, তাকে সময় দেয়া। মা দিবসে সারাদিন আপনি আপনার মায়ের সাথে ঘুরাঘুরি করে কাটিয়ে দিতে পারেন। মাকে নিয়ে মার্কেটে ঘুরে আসতে পারেন। ঘরে বসেও কিছু কাজ করা যায়। আজকের রান্না নিজেই করে ফেলুন। মায়ের জন্য নিজ হাতে রান্না করুন, তারই প্রিয় খাবার। এতে সে নিজেকে বিশেষ অনুভব করবে।

মা দিবসের এক্সক্লুসিভ উপয়ার পেতে এখনি ক্লিক করুন এখানে 

মাকে যা-ই দিন না কেন চেষ্টা করুন যেন তার সঙ্গে নিজের হাতে করা কিছু থাকে, যাতে আপনার হাতের দরদভরা স্পর্শ থাকবে মায়ের জন্য। তার সঙ্গে যোগ করতে পারেন একগোছা ফুল। যারা মায়ের কাছ থেকে অনেক দূরে থাকেন, তারা একটু কষ্ট করে মা দিবসের দিন সকালে মায়ের দরজায় কড়া নেড়ে মাকে দিতে পারেন পৃথিবীর সবচেয়ে বড় উপহারটি।

We will be happy to hear your thoughts

Leave a reply

Call Now Button
0
Register New Account
Reset Password